1. selimsavar@gmail.com : khobar24 :

অশ্লীলতার অভিযোগে কারাদণ্ড

  • সর্বশেষ আপডেট : বুধবার, ১০ নভেম্বর, ২০২১
  • ৩৬ বার পড়েছেন

অনলাইন ডেস্ক : ইয়েমেনে ইনতিসার আল-হাম্মাদি নামে ২০ বছর বয়সী এক মডেলকে অশ্লীলতার দায়ে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির বিদ্রোহী কর্তৃপক্ষ। তবে অভিযুক্ত মডেল অভিযোগ করেছেন, গত ফেব্রুয়ারিতে সানায় হুতি বিদ্রোহীদের হাতে আটক হওয়ার পর তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়েছে। সে সময় তিনি চোখ বেঁধে নথিতে স্বাক্ষর করতে বাধ্য হয়েছিলেন।

তার সঙ্গে গ্রেপ্তার হওয়া আরও তিন নারীকেও কারাদণ্ড দেয়া হয়েছে। এ ব্যাপারে হিউম্যান রাইটস ওয়াচ বলেছে, মামলাটি নিয়ে অনিয়ম ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ রয়েছে। পশ্চিম ইয়েমেনের বেশির ভাগ অংশের নিয়ন্ত্রণে থাকা হুতিরা ২০১৫ সাল থেকে সৌদি নেতৃত্বাধীন জোট সমর্থিত সরকারপন্থি বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করছে।

হুতিদের পরিচালিত বার্তা সংস্থা সাবা জানিয়েছে, সানার একটি আদালত হাম্মাদিকে অশ্লীল কাজ এবং মাদকদ্রব্য রাখার অভিযোগে দোষী সাব্যস্ত করেছে। এতে বলা হয়, তাকে এবং অন্য তিন নারীর মধ্যে একজনকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

বাকিদের মধ্যে একজনকে তিন বছর এবং অপরজনকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। হাম্মাদির বাবা ইয়েমেনি এবং মা ইথিওপিয়ান। তিনি বেশ কয়েক বছর ধরে মডেল হিসেবে কাজ করেছেন এবং দুটি ইয়েমেনি টিভি সিরিজে অভিনয় করেছেন।

মাঝে মাঝে অনলাইনের কিছু ছবিতে তাকে হিজাব ছাড়া দেখা যায় যা রক্ষণশীল মুসলিম দেশটির কঠোর সামাজিক রীতিনীতির লঙ্ঘন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :