1. selimsavar@gmail.com : khobar24 :

এসএসসি পরীক্ষায় প্রথমদিনে অনুপস্থিত ১৮৮২০ জন

  • সর্বশেষ আপডেট : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ৩৪ বার পড়েছেন
ফাইল ছবি

অনলাইন ডেস্ক : এসএসসি ও সমমান পরীক্ষার প্রথমদিন অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১৮ হাজার ৮২০ জন। এ ছাড়া এদিন ১২ জন পরীক্ষার্থী ও দুইজন কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে।

রোববার পদার্থ বিজ্ঞান পরীক্ষার মধ্যদিয়ে শুরু হয় এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা। শিক্ষা মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্যমতে, ঢাকা শিক্ষা বোর্ডে অনুপস্থিত শিক্ষার্থী ৮৮৪, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ১৯৪, রাজশাহী শিক্ষা বোর্ডে ৪৬৩, বরিশাল শিক্ষা বোর্ডে ১৭২ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। অসদুপায় অবলম্বনের দায়ে ১ জন শিক্ষার্থী ও ২ শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। সিলেট শিক্ষা বোর্ডে ১৪৮ জন অনুপস্থিত, দিনাজপুর শিক্ষা বোর্ডে ৫৯৭ জন ও ১ শিক্ষার্থী বহিষ্কার, কুমিল্লা শিক্ষা বোর্ডে ৬০৭ জন অনুপস্থিত, ময়মনসিংহ বোর্ডে ৩১২ শিক্ষার্থী, যশোর শিক্ষা বোর্ডে ১৭১ জন অনুপস্থিত ছিলেন।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন পরীক্ষাকেন্দ্রগুলোতে মোট ৯ হাজার ৮৯৪ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল ও ১০ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। কারিগরি শিক্ষা বোর্ডে ১ লাখ ৪২ হাজার ৭২৪ শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১ লাখ ৩৭ হাজার ৩৪৬ জন। মোট অনুপস্থিত ৫ হাজার ৩৭৮ পরীক্ষার্থী।

এবার এসএসসি পরীক্ষায় ১৮ লাখ ৯৯৮ জন, দাখিলে ৩ লাখ ১ হাজার ৮৮৭ জন, এসএসসি (ভোকেশনাল) ১ লাখ ২৪ হাজার ২২৮ জন পরীক্ষার্থী রয়েছে।

বাংলাদেশ ছাড়াও আটটি দেশে ৪২৯ জন পরীক্ষার্থী রয়েছে।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :