1. selimsavar@gmail.com : khobar24 :
সর্বশেষ :

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে আগুন, ৩৬ জনের মৃত্যু

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০২১
  • ৩৮ বার পড়েছেন
ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী যাত্রীবাহী লঞ্চ এমভি অভিযান-এ বৃহস্পতিবার দিবাগত রাতে অগ্নিকাণ্ড ঘটে।

অনলাইন ডেস্ক : ঝালকাঠির সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ নামের একটি যাত্রীবাহী লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৩৬ জন মারা গেছেন। এতে দুইশ’র বেশি যাত্রী আহত হয়েছেন।

অগ্নিকাণ্ডে দগ্ধ ৯৫ জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে অন্তত ৪০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। লঞ্চে ৫০০’র বেশি যাত্রী ছিলেন।

বৃহস্পতিবার দিনগত রাত ৩টার দিকে সুগন্ধা নদীর গাবখান ধানসিঁড়ি এলাকায় লঞ্চটিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার অভিযান চালাচ্ছে। লঞ্চের বেঁচে যাওয়া এক যাত্রী জানান, “হঠাৎ বিকট শব্দে লঞ্চে আগুন ধরে যায়। লঞ্চের পেছনের অংশ থেকে তৃতীয় তলার সামনে পর্যন্ত আগুন ছড়িয়ে পড়ে।”

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রাণ বাঁচাতে অনেকেই লঞ্চ থেকে নদীতে লাফ দেন। ওপরে থাকা বেশিরভাগ যাত্রী নদীতে লাফ দিয়েছেন। যারা ঘুমিয়ে ছিলেন তারা প্রায় সবাই মারা গেছেন। ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার মইনুল হক জানান, লঞ্চের ইঞ্জিন থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বরিশাল মেডিক্যালের একজন সিনিয়র স্টাফ নার্স জানান, শুক্রবার ভোর ৫টা থেকে সকাল ৮টা পর্যন্ত দগ্ধ আট শিশুসহ ৬৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে বেশিরভাগই ঝালকাঠি সদর হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে এসেছেন।

উদ্ধার অভিযান

উদ্ধারকাজ জেলা প্রশাসক মো. জোহর আলী ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা তদারক করছেন। উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের প্রায় পাঁচটি ইউনিট কাজ করছে। এদিকে দুর্ঘটনাস্থল পরিদর্শনের জন্য ঢাকা থেকে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী রওনা হয়েছেন।

তদন্ত কমিটি গঠিত

ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগার কারণ অনুসন্ধ্যানে ৬ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার জাহাঙ্গীর আলম খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সাইফুল ইসলাম, অতিরিক্ত পরিচালক, বন্দর ও পরিবহন বিভাগকে আহ্বায়ক করে ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিএ।

এর আগে ঝালকাঠি জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে ফায়ার সার্ভিস ও পুলিশের কর্মকর্তারাও রয়েছেন। ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী আজ শুক্রবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :