1. selimsavar@gmail.com : khobar24 :
সর্বশেষ :

ধামরাইয়ে ১১ ইটভাটাকে অর্ধ কোটি টাকা জরিমানা

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১
  • ৩০ বার পড়েছেন

ধামরাই প্রতিনিধি : ঢাকার ধামরাইয়ে পরিবেশ দূষণ ও কৃষি জমি ক্ষতি করে অবৈধভাবে গড়ে উঠা ১১টি ইটভাটা মালিককে অর্ধ কোটি টাকা জারিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদের নেতৃত্বে মঙ্গলবার দিনব্যাপি উপজেলার সানোড়া, কুশুরা ও সোমভাগ ইউনিয়নের ইটভাটাগুলোতে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মক্কা-মদিনা ব্রিকসকে ৫লাখ, এমএসবি ব্রিকসকে ৬লাখ, নূর ব্রিকসকে ৬ লাখ, ফারুক ব্রিকসকে ৬লাখ, খান ব্রিকসকে ৫ লাখ, রাহাত ব্রিকসকে ২ লাখ, তুহিন সুপার ব্রিকসকে ৬ লাখ টাকা, মদিনা ব্রিকসকে ৬ লাখ, মার্ক ব্রিকসকে ৬ লাখ, কালামপুর ব্রিকসকে ২ লাখ জরিমানা করা হয়।

ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক জহিরুল ইসলাম বলেন, পরিবেশ দূষণ ও কৃষি জমি ক্ষতি করে অবৈধভাবে গড়ে উঠা ১১টি ইটভাটা বন্ধ করে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরে যাতে এসব ইটভাটা চালাতে না পারে সে জন্য ভাটা গুলোর মূল অংশ ভেঙ্গে দেয়া হয়েছে।

পর্যায়ক্রমে সকল অবৈধ ইটভাটা বন্ধ করে দেয়া হবে বলেও জানান তিনি।

অভিযানে ঢাকা জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন, পরিদর্শক প্রতীক ইসলাম, পরিদর্শক ফাতেমাতুজ জহুরা, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :