1. selimsavar@gmail.com : khobar24 :

ফরাসি লীগে আবারো দর্শক হাঙ্গামা

  • সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ২৩ নভেম্বর, ২০২১
  • ৩০ বার পড়েছেন

অনলাইন ডেস্ক : লিওনেল মেসি পিএসজিতে নাম লেখানোর পর ফরাসি লিগ ওয়ানের জনপ্রিয়তা বেড়েছে। টিভি স্বত্বের মূল্য বেড়েছে কয়েকগুণ। আর্জেন্টাইন সুপারস্টারের ফ্রান্সে পাড়ি জমানোর মৌসুমে কলঙ্কের ঘটনাও যেনো বেড়েছে। আবারো দর্শক হাঙ্গামায় স্থগিত হয়েছে ম্যাচ।

চলতি মৌসুমে এমন ঘটনা ঘটলো তৃতীয়বার। ফরাসি ফুটবল সবশেষ দর্শকদের উগ্র আচরণ দেখেছে রোববার রাতে। মার্শেই-অলিম্পিক লিঁও ম্যাচটি শুরুর মিনিট চারেক পরই বন্ধ হয়ে যায় ম্যাচ। যা আর পরে মাঠে গড়ায়নি।

লিঁওর মাঠে চতুর্থ মিনিটে কর্ণার নিতে যান ফরাসি তারকা দিমিত্রি পায়েত। মার্শেই অধিনায়ককে লক্ষ্য করে পানির বোতল ছুঁড়ে মারেন এক লিঁও সমর্থক। বোতলটি সরাসরি লাগে পায়েতের মাথার বাঁ দিকে। মাটিতে লুটিয়ে পড়েন তিনি। বন্ধ হয়ে যায় ম্যাচ। উগ্রতা ঠেকাতে লিওঁর পর্তুগিজ গোলকিপার আন্থনি লোপেজ ও ফরাসি মিডফিল্ডার হুসাম আউয়ার অনুরোধ করতে থাকেন সমর্থকদের। পায়েতকে ঘিরে ধরেন লিওঁ ও মার্শেইয়ের খেলোয়াড়েরা। মাথায় আইসব্যাগ লাগিয়ে ড্রেসিংরুমে ফেরেন পায়েত। সতীর্থরাও মাঠ ছাড়েন।

কিছু সময় পর ম্যাচ স্থগিত ঘোষণা করেন রেফারি। পায়েতের আঘাত গুরুতর কি না, সেটা জানার জন্য মাঠেই পরীক্ষা-নিরীক্ষা করা হয়। কনকাশন (মাথায় আঘাতজনিত সমস্যা) পরীক্ষাসহ সবই করা হয়।

এর আগেও দুইবার এমন ঘটনা ঘটেছে। আগের দুটি ম্যাচেও মার্শেই ফুটবলাররা ছিলেন প্রতিপক্ষ সমর্থকদের ‘লক্ষ্যবস্তু’। গত আগস্টে নিস এর মাঠে পায়েতকে বোতল ছুঁড়ে মারেন। পায়েত উল্টো বোতল ছোঁড়েন গ্যালারিতে। এরপর শুরু হয় হাতাহাতি। সেই ম্যাচটিও স্থগিত হয়। গত সেপ্টেম্বরে লিল ও লেঁসের ম্যাচে দু’দলের দর্শকরা হাতাহাতিতে জড়ান। দেড় ঘণ্টারও বেশি সময় বন্ধ ছিল সেই ম্যাচটি।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :