1. selimsavar@gmail.com : khobar24 :

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কন্নড় সুপারস্টার পুনীত রাজকুমার

  • সর্বশেষ আপডেট : শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১
  • ৪২ বার পড়েছেন

অনলাইন ডেস্ক : হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হলেন কন্নড় সুপারস্টার পুনীত রাজকুমার। শুক্রবার বেলা সাড়ে এগারোটা নাগাদ অচৈতন্য অবস্থায় বেঙ্গালুরুর এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। দ্রুত চিকিৎসা শুরু করার পরেও শেষরক্ষা হল না।

৪৬ বছর বয়সি সুপারস্টার পুনীত রাজকুমার শুক্রবার সকালে জিমে কসরত করছিলেন । হঠাৎই বুকে যন্ত্রণা শুরু হয় তাঁর এবং মূহূর্তের মধ্যেই জ্ঞান হারান। অচৈতন্য অবস্থাতেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

কন্নড় চলচ্চিত্রের প্রবাদ প্রতিম ব্যক্তিত্ব ডাঃ রাজকুমারের ছোট ছেলে পুনীত। ভালোবেসে তাঁকে ‘আপ্পু’ বলে তাঁকে সম্বোধন করেন অনুরাগীরা। তাঁর আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রির পাশাপাশি গোটা ভারতীয় চলচ্চিত্র জগতে। আসুন জেনে নেওয়া যাক তাঁর সম্পর্কে কিছু তথ্য।

১) পুনীত রাজকুমারের আসল নাম লোহিত, জন্ম চেন্নাইতে। তিনি কন্নড় চলচ্চিত্রের সুপারস্টার ডাঃ রাজকুমারের কনিষ্ঠ পুত্র এবং অভিনেতা শিব রাজকুমারের কনিষ্ঠ ভ্রাতা।

২) ১৯৭৬ সালে ‘Premada Kanike’ চলচ্চিত্রে শিশু শিল্পী হিসেবে তাঁর অভিনয়ে আত্মপ্রকাশ হয়। এরপর শিশু শিল্পী হিসেবে বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

৩) আশির দশকে শিশু শিল্পী হিসেবে কাজ করার পর ২০০২ সালে ‘আপ্পু’ নামক একটি কন্নড় ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করার মধ্যে দিয়ে পুনীত রাজকুমারের কন্নড় চলচ্চিত্র জগতে অভিষেক হয়। এই ছবিটি বক্স অফিসে সাফল্য পেয়েছিল।

৪) তিনি প্রায় ১২টি ছবিতে শিশু শিল্পী হিসেবে কাজ করেছেন। ১৯৮৫ সালে তিনি কন্নড় ছবি বেত্তাদা হুভু-র জন্য শ্রেষ্ঠ শিশু শিল্পীর জাতীয় পুরস্কারে ভূষিত হন।

৫) সম্প্রতি, তিনি কেজিএফ-এর ফিল্ম ‘Yuvarathnaa’-তে প্রধান চরিত্রে অভিনয় করেন। মিঠুন চক্রবর্তীর “আই অ্যাম এ ডিস্কো ড্যান্সার” পুনীতের প্রিয় গান ছিল।

৬) এখনও পর্যন্ত ২৯টিরও বেশি কন্নড় ছবিতে অভিনয় করেছিলেন তিনি। আকাশ, আরাসু, মিলনা, ভামসি, জ্যাকি, পরমাত্মা, পাওয়ার-এর মতো সুপারহিট কন্নড় ছবি দর্শকদের উপহার দিয়েছেন তিনি।

৭) এক কমন ফ্রেন্ডের মাধ্যমে আলাপ হয় পুনীত রাজকুমার এবং অশ্বিনী রেবনাথ-এর৷ পরবর্তীকালে তাঁদের বন্ধুত্ব প্রেমে পরিণত হয় এবং ১৯৯৯ সালে তাঁরা গাঁটছড়া বাঁধেন৷

৮) তিনি সুবর্ণা টিভিতে “কন্নড়ধা কোটিয়াধিপতি” নামক একটি কুইজ শো-র সঞ্চালনা করেছেন। এই শো-টি খুব জনপ্রিয় হয়।

৯) ১৯৮২ সালে মুক্তিপ্রাপ্ত Chalisuva Modagalu চলচ্চিত্রের জন্য সেরা শিশু শিল্পী হিসেবে পুনীত প্রথম কর্ণাটক স্টেট ফিল্ম অ্যাওয়ার্ড পেয়েছেন। অভিনয়ের পাশাপাশি তিনি গায়কও ছিলেন।

খবরটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর পড়ুন :